SMF

Phone:+88-02-7912717, Email:[email protected]

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনায় উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে ২০২৪ এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম ইমামুল কবীর শান্তর ৭০ তম জন্মদিন

গতকাল জমকালো অনুষ্ঠানিকতার মধ্যদিয়ে উদযাপিত হল ‘শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে-২০২৪ ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত এর ৭০তম শুভ জন্মদিন। ১৩ ফেব্রুয়ারী বিকেলে রাজধানীর উত্তরায় ‘জমজম কনভেনশন সেন্টারে কেক কাটা, আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে দিবসটি যৌথভাবে পালন করে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয় এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা:) লি:। 

এ উপলক্ষ্যে গত ৭ ফেব্রুয়ারী শান্ত-মারিয়াম স্কুল অব ক্রিয়েটিভ টেকনোলজি এবং শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। ১১ ফেব্রুয়ারী সকালে উত্তরাস্থ ফাউন্ডেশন ভবনে মিলাদ ও দোয়া অনুষ্ঠান এবং ১৩ ফেব্রুয়ারী সকালে প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের সমাধিতে পুষ্পার্ঘ অপর্ণ শেষে বিকেল ৫টায় শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও এর সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দসহ বিশিষ্টজনের উপস্থিতিতে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। এরপর শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের নৃত্য, সঙ্গীত ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণসহ শান্ত-মারিয়াম একাডেমি ও শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, অলোচনা ও কেক কাটা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ মোঃ আহসানুল কবীর, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রা: লি: এর ভাইস-চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান পুলক, ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শেখ তানভীর আহম্মেদ রনি, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব এস.এ. বরকত বাবু, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের পরিচালক, ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষকসহ সকল অঙ্গ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী এবং অন্যান্য ব্যাক্তিবর্গ।
উল্লেখ্য, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের অধীনে পরিচালিত হচ্ছে শান্ত-মারিয়াম স্কুল অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজী, শান্ত-মারিয়াম ইন্সটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজি, দেশের প্রথম ও দ্রুততম কুরিয়ার সেবাদানকারী প্রতিষ্ঠান সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিঃ, দৈনিক আজকের প্রত্যাশা ও সমাজের দুস্থ অসহায় শিশু-কিশোর ও বয়স্কদের পূনর্বাসন প্রতিষ্ঠান শান্ত নিবাসসহ বিভিন্ন সেবাধর্মী ও মানবকল্যানমুখী প্রতিষ্ঠান।